Saturday, March 7, 2015

দূরের আকাশ তুমি


তোমাকে ভালোবেসে
সাধারণ বালক থেকে ভীষণ দুরন্ত প্রত্যয়ী
যোদ্ধা হয়ে যাই আমি এক সোনামুখী ভোরে।
থ্রি-নট-থ্রি কাঁধে দৌড় 
কাদামাখা ক্রলিং
জীবন হাতে গেরিলা বাস্তবিক... 

তোমায় ছুঁয়ে দেখার প্রাণান্ত প্রয়াসে
রাগান্ধ অশ্বের মতো  ছুটে চলি আমি
ছাপ্পান্ন হাজার বর্গমাইলে
তোমাকেই দেখি শুধু 
এভাবেই আমার তুমি
সলজ্জ সবুজ অবুঝ তোমাকে দেখে মুগ্ধ হই আমি।   


তোমার বুকের আশ্রয় আরাধ্য চিরদিনের...
ছুঁতে যাই হাত বাড়িয়ে
মুহূর্তে নাই হয়ে যাও তুমি
ছুটে চলি
ছুটে চলি
ওই তো তুমি  দৃষ্টির প্রান্তে দাঁড়িয়ে
ডাকছো ইশারায়...
এ মহাল আমার - আমি হাত বাড়াই
মুহূর্তে 'নাই' হয়ে যাও তুমি।

ক্রমশ গেছি জেনে-
হাতছানি দিয়ে যাও তুমি দিগন্তে
দূরের আকাশ তুমি
আমি এক বালক সাধারণ ।

০৭.০৩.২০১৫

No comments:

Post a Comment

Featured Post

কষ্টযাপন

তাদের কষ্টবিলাস থাকে আমার কষ্ট বোধযাপন, আমার রঙের আকাশ দেখে ভাবে তারা উদযাপন। #অণুঅনুভব

জনপ্রিয়