Friday, March 6, 2015

ভুল জলধি মোহনা

নিজস্ব কোনো নদী ছিলো না আমার কখনো
সুবর্ণগাঁয়ের জলধিপাড় ধরে
বিফল সূর্যাস্তে অন্তলীন আমার অনেক উর্বশী-বিকেল
আমি পাইনি জলের ছোঁয়া
সফেদ জলের মিঠে আদর 
আপ্রাণ পরম কাঙ্ক্ষিত ডুবসাঁতার গেছে রয়ে বৃত্তের বাইরে
জল জল হাহাকার করে খররোদে হৃদয় কাঠ
অ্যাম্ফিত্রিতি সাক্ষী- মিথ্যে এ নয় একচুল।


কালান্তরে ক্রমাগত ছোটে চলা আমি
যাইনি হারিয়ে ঊষর মনভূমে
জলধি মোহনায় আজ আমি বিজয়ের শিল্পিত ভোরে
আজলা ভরে ঠোঁট ছোঁয়াই অমৃতোপম জলে
আজন্ম তৃষিত পান করি মুহূর্তে পুরোটা

ভেতরটা জ্বলে যায় নির্দয়
বেদম দগ্ধ হৃদয় আমার
নিঃশব্দ হাহাকারে অঙ্গার হয়
ভুল জলধি মোহনায় ভেঙ্গে পড়ি আমি।

 ত্রস্ত ফিরে চলি আমি
পেছনে জ্বলজ জলধির বহ্নি দীর্ঘশ্বাস!

--
ঢাকা
০৬/৩/১৫





No comments:

Post a Comment

Featured Post

কষ্টযাপন

তাদের কষ্টবিলাস থাকে আমার কষ্ট বোধযাপন, আমার রঙের আকাশ দেখে ভাবে তারা উদযাপন। #অণুঅনুভব

জনপ্রিয়